আগামী ২৪ ঘণ্টায় বাংলায় ধেয়ে আসছে প্রবল বৃষ্টি, বড়সড় আপডেট দিল আবহাওয়া দফতর

গত কয়েকদিন ধরে বাংলার আবহাওয়া (weather) কিছুটা মনোরম। বেশ একট ঠাণ্ডা ভাব বিরাজ করছে। তীব্র রোদের তেজকে সরিয়ে রেখে হালকা ঠাণ্ডা বাতাস বইছে চারিদিকে। রবিবার সারাদিনে কলকাতায় বৃষ্টির দেখা না মিললেও, আজকের দিনে সামান্য পরিমাণে বৃষ্টির স’ঙ্গে দমকা হাওয়া লক্ষ্য করা যেতে পারে বলে জানা গিয়েছে।

আগামী ২৪ ঘণ্টায় উত্তরের দার্জিলিং এবং কালিম্পং-র বেশ কিছু এলাকায় বজ্রপাত সহ হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে এই দুই এলাকা ছাড়া বাকি জায়গায় শুকনো আবহাওয়া বিরাজ করবে বলেও জানা গিয়েছে। তবে আবারও বুধবার ৩০-৪০ কিমি বেগে ঝোড়ো হাওয়ার স’ঙ্গে হালকা বৃষ্টির পূর্বাভাস দিল আবহাওয়া দফতর।

অন্যদিকে বাংলার দক্ষিণে বেশ ঠান্ডা আবহাওয়া বিরাজ করলেও, কলকাতায় বৃষ্টির এই মুহূর্তে কোন সম্ভাবনা নেই। আগামী ২৪ ঘণ্টায় দক্ষিণে সমস্ত জে’লার আবহাওয়া শুষ্ক থাকবে বলে জানিয়েছে হাওয়া অফিস। সেইস’ঙ্গে আবার রাতের তাপমাত্রা বৃ’দ্ধি পাওয়ার ই’ঙ্গিতও দিয়েছে।

আজকের আবহাওয়া
সোমবার কলকাতা শহরে সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৩ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২২ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। সকালের দিকে আবছা রোদেলা আকাশ এবং রাতের দিকে আবছা আকাশ থাকতে পারে বলে জানিয়েছে হাওয়া অফিস।

আজকের দিনে কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা কিছুটা বাড়লেও সর্বনিম্ন তাপমাত্রা সামান্য করতে পারে বলে জানিয়েছেন আবহাওয়াবিদরা। সকাল থেকে হালকা রোদ উঠতে দেখা গিয়েছে। তীব্র রোদের তেজ এখনই দেখা না গেলেও, হালকা রোদ ঘিরে রেখেছ গোটা কলকাতাকে।

## কমেন্ট বক্সে মতামত দিনঃ-

Leave a Reply

error: