in

বিপদ এড়াতে বাড়ির বাহিরে গেলে ফোনের এই সেটিংটি অন করে রাখুন, জানুন বিস্তারিত !

বর্তমান সময়ে সবথেকে অনিশ্চয়তার মধ্যে আছে আমাদের বোনরা।বাবা, ভাই কাউকে নিয়ে বাইরে গিয়েও আমাদের নিরাপত্তা নেই।

ঘরে বাইরে কোথাও যেনো মেয়েরা নিরাপদ নেই। কখন কি হয় বলা যায় না।ছেলেদের বিপদ ও কম নেই।। তবে আমাদের একটু সাবধানতা পারে আমাদেরকে বিপদ থেকে রক্ষা করতে।আমাদের উচিত সেলফ ডিফেন্স শিখে নেওয়া।

ইউটিউব আছে; বার বার করে দেখতে হবে। ফাস্ট মুভ টা যেন আমার হয়। ভয় না পেয়ে বুদ্ধি দিয়ে অবস্থার সম্মুখীন হতে হবে।

আমাদের মোবাইল সেটিংস এই রয়েছে এমন একটি অপশন।চলেন আগে জানা যাক,এই অপশন কিভাবে চালু করবোঃ- মোবাইল সেটিংস এ যেতে হবে। এবার “Advanced features “. এ যান। (অনেকের ফোনে এই অপশন এ না ও থাকতে পারে, “privacy” এ থাকতে পারে।যেমন MI ফোন এ privacy অপশন এ আছে emergency sos ফিচার।এই অপশন এ না পেলে অন্য সব অপশন এ খুঁজে দেখুন)

       

এবার নিচে “Send SOS message ” এ ক্লিক করুন। “Send msg to” তে আপনার পরিবার এর সদস্যের নাম্বার বা যারা আপনার ক্লোজ এবং বিপদে দোড়ে আসবে এমন ২/৩ জনের নাম্বার এড রাখুন।যেমন আপনি আপনার ভাইয়ের নম্বর অ্যাড করে রাখুন

এরপর যে ট্যাব আসছে সেখানে Attached picture, attach audio on করে দিতে পারেন চাইলে। তবে এই অপশন গুলা অন থাকলে emergency sms টা emergency mms এর মতো যাবে।আর এমএমএস যেতে অনেক সময় লাগে। এবং মোবাইল এ পর্যাপ্ত টাকা ও থাকা লাগবে।

বিপদ থেকে বাচতে হলে, এবং এরকম ইমারজেন্সি সিচুয়েশন যে কোনো সময় হতে পারে, তাই বাসা থেকে বের হলে মোবাইল এ অন্তত ১০ টাকা এবং লোকেশন অন করে রাখুন।

এই_অপশন_টা_কিভাবে_কাজ_করবেঃ- খুবই সোজা। ইমারজেন্সি সিচুয়েশনে মোবাইল power button এ ৩ বার ক্লিক করলেই আপনি যাদের নাম্বার এড করেছেন তাদের নাম্বার এ আপনার লোকেশন ট্র্যাক চলে যাবে।।মানে,

আপনি ওই মুহুর্তে কোন লোকেশন এ আছেন আপনার location, last 1 hr Call history সেটা তাদের কাছে চলে যাবে। আর এর জন্য ফোনের লোকেশন অন থাকতে হবে। বিঃদ্রঃঅনেক ওল্ড মোবাইলে অপশনটা নাও থাকতে পারে, পোস্টটি দয়া করে ছড়িয়ে দিন যেন সবাই বিষয়টি জানতে পারে।

Facebook Comments

What do you think?

Comments

Leave a Reply

Loading…

0

বাইক কিনতে মাত্র ৩৬ টাকা করে ইএমআই! দারুণ অফার এই ব্যাংকে!