in

রেস্টুরেন্টের স্টাইলে মিক্সড চাউমিন বানানোর রেসিপি শিখে নিন!

বাড়িতেই বানিয়ে ফেলুন রেস্টুরেন্ট স্টাইলে ‘মিক্সড চাউমিন’। এই সময় অনেকের রেস্টুরেন্টে যেতে পারছেনা কিন্তু তা বলে বাড়িতে চাউমিন করে খেতে পারবেন না, এমনটা তো হয়না খুব সহজ উপায় কয়েকটা উপাদানেই বাড়িতে বানিয়ে ফেলতে পারেন এমন সুস্বাদু চাউমিন।

উপকরণ: সিদ্ধ করে রাখা চাউমিন, কুচি করে কেটে রাখা পেঁয়াজ, কুচি করে কেটে রাখা রসুন, লম্বা লম্বা করে কেটে রাখা লাল, হলুদ, সবুজ ক্যাপসিকাম,লম্বা করে কেটে রাখা গাজর, ঝুরি ঝুরি করে কেটে রাখা বাঁধাকপি
ছোট ছোট করে কেটে রাখা ফুলকপি, কুচি করে কাটা বিন্স,

চিকেন টুকরো টুকরো করে সেদ্ধ করে রাখা, চিংড়ি মাছ ভেজে রাখা, ডিমের ভুজিয়া, টুকরো করে কেটে রাখা পনির, সাদা তেল,টমেটো সস, চিলি সস, সয়া সস, নুন, চিনি স্বাদমতো, গোলমরিচ গুঁড়ো, লঙ্কা কুচি,স্প্রিং অনিয়ন কুচি করে কাটা

প্রণালী: চাউ আগে জলের মধ্যে সামান্য সাদা তেল দিয়ে সেদ্ধ করে রাখতে হবে। কড়াইয়ে সাদা তেল গরম করে কুচি করে কেটে রাখা সমস্ত সবজি দিয়ে দিতে হবে। তারপর কুচি করে কেটে রাখা পেঁয়াজ এবং রসুন কুচি দিতে হবে।

ভাজা ভাজা হয়ে গেলে নুন, চিনি স্বাদমতো দিতে হবে। তিন রকমের সস দিয়ে দিয়ে ভাল করে নাড়াচাড়া করতে হবে।

সিদ্ধ করা চিকেনের টুকরো, পনির, চিংড়ি মাছ, ডিমের ভুজিয়া দিয়ে ভাল করে নাড়াচাড়া করতে হবে। সেদ্ধ করে রাখা চাউমিন দিতে হবে। গোলমরিচ গুঁড়ো দিয়ে দিতে হবে। নামানোর আগে ওপর থেকে কুচি করে কেটে রাখা স্প্রিং অনিয়ন আর লঙ্কা কুচি দিয়ে গরম গরম পরিবেশন করুন ‘মিক্সড চাউমিন’।

Facebook Comments

What do you think?

Comments

Leave a Reply

Loading…

0

ফেসবুকে স্ট্যাটাস দিয়ে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীর আ’ত্ম’হ’ত্যা!

বয়স ধরে রাখার উপায় জানালেন বায়ান্ন বছরের মাধুরী!