শু’টিং নয়, মনে হচ্ছে যু’দ্ধে যাচ্ছি: পরীমনি

ঢাকাই চলচ্চিত্রের বর্তমান সময়ের সবচেয়ে দর্শকনন্দিত নায়িকা পরীমনি। যিনি শুধু চলচ্চিত্রে ভালো অভিনয়ের জন্যই নয়, প্রশংসা কুড়িয়েছেন চলচ্চিত্রের বাইরে নানা কর্মকা’ণ্ডের জন্যও। যেসব কাজে তিনি পেয়েছেন সাধারণ মানুষের ভালোবাসাও। সম্প্রতি ক্যারিয়ারের ভিন্ন এক চরিত্রে অভিনয় করতে দেখা যাবে পরীমনিকে।

ব্রিটিশবি’রো’ধী আ’ন্দো’ল’নে’র প্রথম বি’প্লবী নারী শ’হী’দ প্রীতিলতা ওয়াদ্দেদার চরিত্রে অভিনয় করছেন ঢাকাই চলচ্চিত্রের জনপ্রিয় এই নায়িকা। আজ ( ১ নভেম্বর) ‘প্রীতিলতা’ ছবির শু”টিংয়ে অংশ নেন পরীমনি। ছবিটির শু’টিংয়ে অংশ নেয়ার আগে পরীমনি বলেন, শু’টিং-টুটিংএর তো কোনো ফিল হচ্ছে না আমার। যু’দ্ধে যাচ্ছি বলে মনে হচ্ছে! ১ তারিখ আসেনা ক্যান? প্রীতিলতা ঘরে থাকে ক্যমনে!

এদিকে নির্মাতা জানান, রোববার থেকে উত্তরায় ছবিটির শু”টিং শুরু হয়েছে। এরপর রাজধানীর বিভিন্ন লোকেশন সহ চট্টগ্রামে ছবিটির শু’টিং সম্পন্ন হবে।

গোলাম রাব্বানীর চিত্রনাট্য ও সংলাপে ছবিটি পরিচালনা করছেন রাশিদ পলাশ। চিত্রনাট্যকার বলেন, চার বছর আগে আমরা প্রীতিলতাকে নিয়ে কাজ শুরু করি। প্রীতিলতার দেশপ্রেম আদর্শ আর সাহসের গল্প নতুন প্রজন্মের কাছে পৌঁছে দিতেই আমাদের এই উদ্যোগ যেহেতু এটা

একটা ঐতিহাসিক চরিত্র তাই আমাকে রিসার্চে বেশি সময় দিতে হয়েছে। চেষ্টা করেছি প্রীতিলতাকে আমাদের সুপারহিরো হিসেবে স্টা’বি’লি’শ করতে। পরী এই চরিত্রটি খুবই ভালো করবে।

১৯১১ সালে ৫ মে চট্টগ্রামের পটিয়ার ধলঘাট গ্রামে জন্মগ্রহণ করেন প্রীতিলতা। তিনি ১৯৩২ সালে ২৪ সেপ্টেম্বর পাহাড়তলী ইউরোপিয়ান ক্লাব আ’ক্র’ম’ণ শেষে গু’লি’বি’দ্ধ হন। গু’লি’বি’দ্ধ অবস্থায় ধ’রা পড়ার আগে সঙ্গে রাখা প’টা’শি’য়া’ম সা’য়া’না’ই’ড খেয়ে মাত্র ২১ বৎসর বয়সে নিজের জীবন আ’ত্ম’হু’তি দেন।

## কমেন্ট বক্সে মতামত দিনঃ-

Check Also

জে’নে নিন মোবাইল ফোনের আসল-নকল চেনার উপায়

অনেকসময়ই স্মা’র্টফোন কেনার পর দেখা যায় যে জিনিসটি আ’সল নয়। কষ্টের টাকায় কেনা স্মা’র্টফোনটি যদি …

Leave a Reply

error: