ফের ঘুরে গেল ভাগ্যের চাক! স্টেশনে ভি’ক্ষাবৃত্তি ছেড়ে লাইফলাইনে রানু মন্ডল, ভিডিও ভাইরাল

ব’র্তমান যুগে সো’শ্যাল মিডিয়া এমন একটা মিডিয়া, যেখানে কোনো কিছু ভাইরাল হতে বেশি সময় লাগেনা। অথাৎ খুব কম সময়ের মধ্যে যেকোনো জি’নিস ভাইরাল হয়ে যায় সো’শ্যাল মি’ডিয়ায়। খুব দ্রু’ত সেই বিষয় পৌঁ’ছে যায় অনেক সংখ্যক মানুষের কাছে। করোনা প’রিস্থিতির জন্য ল’কডাউন এর কারণে আমরা সো’শ্যাল মি’ডিয়ায় অনেক কি’ছুরই সাক্ষী হয়েছি। ঘ’টনাগুলি খা’রাপ হোক কিংবা ভালো স’মস্তকিছুই দেখতে এবং মানতে হয়েছে আমাদেরকে।

সা’ম্প্রতিককালে সো’শ্যাল মি’ডিয়া এমন একটি প্লা’টফর্ম যেখানে কোন কিছু ভাইরাল হতে খুবই কম সময় লাগে। কয়েক সে’কেন্ডের মধ্যে হাজার হাজার মানুষের কাছে পৌঁছে যায় এই মি’ডিয়ার দরুন। সো’শ্যাল মি’ডিয়ার মাধ্যমে অনেক মানুষ জ’নপ্রিয় হয়ে উ’ঠেছেন এবং নি’জেদের নাম করতে পেরেছে বি’শ্বের দ’রবারে।

অন্যদিকে অনেক অ’দ্ভুত অ’দ্ভুত ঘট’না দেখা গিয়েছে। যা হয়তো আগে কখনও দেখা যায়নি এমন অনেক ঘ’টনার সা’ক্ষী হয়েছি আমরা এই বছরে। ল’কডাউন থা’কাকালীন আমরা অনেকে সুপ্ত প্র’তিভাকে উ’জ্জাবিত হতে দেখেছি। অনেকে খুব সু’ন্দর নাচ করতে পারে গান গাইতে পারে,

রান্না করতে পারে তা আমরা জানতে পেরেছি সো’শ্যাল মি’ডিয়ার দরুন। কিন্তু এই দিক থেকে দেখতে গেলে শু’ধুমাত্র যু’বক-যু’বতীরা এগিয়ে নেই, বালক বালিকারা নিজেদের প্র’তিভা উ’দযাপন করেছে। তারা কোনো দিক থেকেই বড়দের থেকে পিছিয়ে নেই এই কথা বু’ঝিয়ে দিয়েছে তাদের প্র’তিভার মাধ্যমে অন্যদিকে আমরা অনেক মজার মজার ঘ’টনার সা’ক্ষী হয়েছি সো’শ্যাল মি’ডিয়ায়।

ক’রোনার মতো ভ’য়ানক প’রিস্থিতির মধ্যেই আমাদের মুখে হাসি ফু’টিয়েছে আমাদেরকে আনন্দ দিয়েছে। সেরকমভাবে আমারা অনেক প্র’তিভা স’ন্ধান পেয়েছি সো’শ্যাল মি’ডিয়ার মাধ্যমে। অনেকেই আমরা দেখতে পেয়েছি খুব ভালো রান্না করে সেই রান্নার ফটো সো’শ্যাল মি’ডিয়া শে’য়ার করতে। অন্যদিকে আবার অনেকে দেখতে ফয়েছি খুব সুন্দর ছবি আঁকে সেই ফ’টো শে’য়ার করতে। আমরা নারী, আমরাই পারি।

এই কথাটি প্র’যোজ্য সকল না’রীদের ক্ষে’ত্রে। পোশাক যে প্র’তিভাকে লুকিয়ে রাখতে পারে না আমরা সকলেই জানি। বছর দেড়েকের আগের ঘ’টনা, স্টেশনের ভি’ক্ষা করে জীবন কাটাচ্ছিলেন রানু মন্ডল। হ’ঠাৎই তার জীবনের একটা নতুন মো’ড়। যেখানে এক ধা’ক্কায় তিনি ভি’ক্ষুকের জীবন থেকে বে’রিয়ে পা দিলেন ব’লিউড জগতে। রানু ম’ন্ডল এর জী’বনের রকম প’রিবর্তন অ’তীন্দ্র চক্রবর্তী জন্য আমি একজন।

স্টে’শনের বা’ইরে রা’নু ম’ন্ডল কে গান গা’ইতে দেখে। তার জী’বনটা বদলে দে’ওয়ার শ’পথ নেন অ’তীন্দ্র চক্রবর্তী। এক রাতেই ধুম করে স্টা’র হয়ে গিয়েছিলেন রা’নাঘাটের রানু মন্ডল। যদিও তার এই স্টা’র হওয়ার ব্যা’পারটা বে’শিদিন তিনি ধরে রাখতে পারেনি। তার ফ্যা’ন দের প্র’তি বাজে আচরণ তাকে না’মিয়ে দিয়েছিল তার প্রথম জী’বনের প’র্যায়ে। যত তা’ড়াতাড়ি তিনি তার খ্যা’তির প’র্যায়ে পৌঁ’ছে যেতে পেরেছিলেন।

ঠিক ততো তা’ড়াতাড়ি তিনি তার বা’স্তব জী’বনে নেমে এসেছিলেন। ল’কডাউন এর সময় তার এক সা’ক্ষাৎকারে জানা যায় যে, তার অবস্থা প্র’চন্ড শো’চনীয় হয়ে গিয়ে। খা’বারের জন্য তার কাছে টাকা ছিল না। কি’ন্তু শোনা গেছে আবার তিনি গানের জ’গতে ফিরতে চলেছেন, হিমেশ রে’শমিয়ার পর এবার গান গাইতে চ’লেছেন রূ’পঙ্কর বা’গচীর সঙ্গে।

রানু মন্ডল এর সঙ্গে জু’টি বেঁ’ধে গান করতে চলেছেন রূপঙ্কর বাগচী। এবং এরই প্র’স্তুতি চলছে ন’রেন্দ্রপুর এ একটি স্টু’ডিওতে। আশা করা যাচ্ছে যে আবার রানু মন্ডল কে গান করতে দেখা যাবে। ল’তামঙ্গেসকা’রের গান গেয়ে তিনি প্রথম সো’শ্যাল-মি’ডিয়ায়-ভাইরাল হয়েছিলেন। তবে আ’রও জানা গেছে যে রা’নাঘাটের রানু মন্ডল এর গান গাইবেন ভি রা’জমিস্ত্রির করা স’র্বপ্রথম রো’মান্টিক ছবিতে।

## কমেন্ট বক্সে মতামত দিনঃ-

Check Also

আগামী ১৪ এপ্রিল থেকে সারাদেশে সর্বাত্মক লকডাউন

দেশে করো’না ভাই’রাস পরিস্থিতি বেড়ে যাওয়ায় সারা দেশে আগামী ১৪ এপ্রিল থেকে এক সপ্তাহের জন্য …

Leave a Reply

error: