কোটি কোটি টাকার পতৌদি প‍্যালেস, সাইফ-কারিনার সম্পত্তির পরিমাণ শুনলে চোখ কপালে উঠবে!

বলিউডে হিট জুটিদের তালিকায় শাহিদ কাপুর ও কারিনা কাপুর খানের নাম থাকলেও সাইফ আলি খানের স’ঙ্গেও করিনার রসায়ন কোনও দিক দিয়েই কম না। শাহিদের স’ঙ্গে স’ম্পর্ক শেষ হওয়ার মুখেই সাইফের স’ঙ্গে ব’ন্ধুত্বের সূচনা করিনার। সেই ব’ন্ধুত্ব গড়ায় প্রেমে। সেখান থেকে বিয়ের সি’দ্ধান্ত।

২০১২তে নিজে’র থেকে ১০ বছরের সাইফ আলি খানকে বিয়ে করেন করিনা। দুজনেই বলিউডের অন‍্যতম চর্চিত জুটি। নিজেদের ফিল্মের পাশাপাশি লাইফস্টাইল নিয়েও চর্চায় থাকেন তাঁরা। হরিয়াণার পতৌদি গ্রামে রয়েছে সইফের পৈতৃক পতৌদি প‍্যালেস। জা’না যায়, এই প‍্যালেসের মূল‍্য প্রায় ৮০০ কোটি টাকা।

প্রায় ৮৪ বছর আগে তৈরি হয় পতৌদি প‍্যালেস। ১৯৩৫ সালে অষ্টম নবাব তথা ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক ইফতিখার আলি হুসেন সিদ্দিকি এই প‍্যালেস তৈরি করেন। জা’না যায়, ১৫০ টি ঘর রয়েছে এই বিশালাকার প‍্যালেসে। একসময় শতাধিক পরিচারক ছিল পতৌদি প‍্যালেসে।

শীঘ্রই নতুন বাড়িতে চলে যাবেন সাইফ ও কারিনা। মুম্বইতেও ফরচুন হাইটসে বিলাসবহুল বাংলো রয়েছে তাঁদের। এর মূল‍্য প্রায় ৪৮ কোটি টাকা। ছেলে তৈমুরের স’ঙ্গে এই বাংলোতেই থাকেন সাইফ ও কারিনা। বই পড়তে খুব ভালবাসেন সাইফ। তাই আলা’দা একটি লাইব্রেরিও রয়েছে বাংলোতে। ভিনটেজ ল‍্যাম্প ও নবাবি আসবাবপত্রে সাজানো কারিনার বাংলোর অন্দরমহল।

জা’না যায়, সুইজারল‍্যান্ডেও বিলাসবহুল বাংলো রয়েছে সাইফ কারিনার। এই বাংলোর দাম প্রায় ৩৩ কোটি টাকা। সাইফ ও কারিনার এনগেজমেন্টে অ’ভিনেতার দেওয়া আংটিটির দামই ছিল দু কোটি টাকা। ছেলে তৈমুরকে ১.৩০ কোটি টাকার গাড়ি উপহার দিয়েছিলেন সাইফ। তৈমুরের প্রথম জ’ন্ম’দিনে উপহার ছিল হাজার স্কোয়ার ফিটের জ’ঙ্গল।

ফিল্ম ছাড়াও বিজ্ঞাপন, শো সহ অন‍্য সূত্র থেকেও প্রচুর টাকা আয় করেন কারিনা ও সাইফ। সূত্রের খবর অনুযায়ী, পতৌদি খানদানের ভোপালেও রয়েছে সম্পত্তি। ৫ হাজার কোটি টাকার সম্পত্তির মালিক সাইফ। অ’পরদিকে কারিনার রয়েছে ৪৫০ কোটি টাকার সম্পত্তি। জা’না যায়, এক একটি ছবির জন্য ১৭ কোটি টাকা পারিশ্রমিক নেন কারিনা।

## কমেন্ট বক্সে মতামত দিনঃ-

Check Also

বলিউডের স’র্বকালের সেরা সু’ন্দরী মধুবালা, বেঁ’চে ছিলেন মাত্র ৩৬ বছর!

বলিউডের স’র্বকালের সেরা সু’ন্দরী অ’ভিনেত্রী মধুবালা। বি’শ্ব ভালোবাসা দিবসে তার জ’ন্ম হয়েছিল বলেই হয়তো তার …

Leave a Reply