জীবনে আরও একটি বড় দু:সংবাদ পাচ্ছেন সাকিব

লক্ষ্য ছিল পাহাড়প্রমাণ ২০৫। সেই ম্যাচে ইতিহাস গড়া জয় ছিনিয়ে নেওয়ার জন্য দরকার ছিল এবিডি-ম্যাক্সওয়েলের তান্ডবের পাল্টা সুনামি। তা কোথায় কি! আরসিবির ২০৪ এর জবাবে কেকেআর থামল ১৬৬/৮ করে। আরসিবি টানা তিননম্বর ম্যাচ জিতল ৩৮ রানের ব্যবধানে।প্রথমে ম্যাক্সওয়েল (৪৯ বলে ৭৮), তারপর এবি ডিভিলিয়ার্স (৩৪ বলে ৭৬)।

দক্ষিণ আফ্রিকান, অস্ট্রেলিয়ান মিলে কেকেআর বোলিংকে তুলোধোনা করলেন চিপকের পিচে। দুজনের দুর্ধর্ষ হাফসেঞ্চুরির সৌজন্যে আরসিবি প্রথমে ব্যাট করে স্কোরবোর্ডে তুলেছিল ২০৪ রান। আর সেই রান তাড়া করতে নেমে কেকেআর নিয়মিত ব্যবধানে উইকেট হারালেও মোমেন্টাম দিয়েছিলেন টপ অর্ডারের তিন ব্যাটসম্যান- শুভমান গিল (৯ বলে ২১),

রাহুল ত্রিপাঠি (২০ বলে ২৫) এবং নীতিশ রানা (১১ বলে ১৮)। ওভার পিছু প্রায় ১০ রান করে তুলে কেকেআরকে মোমেন্টাম দিয়ে দেন তিনজন। তারপরে মর্গ্যান কিংবা রাসেলের ব্যাটে টর্নেডো উঠলে লক্ষ্যপূরণ হওয়া অসম্ভব ছিল না।

তবে কোথায় কি, রাসেল কে যেখানে এমন ম্যাচে ছয়ে নামানো উচিত তখন ক্যারিবীয় তারকা নামলেন দীনেশ কার্তিক, এমনকি সাকিব আল হাসানেরও পরে ৭ নম্বরে। মর্গ্যান যথারীতি নিজের পুরোনো ফর্মের ছায়া। কার্তিকও তাই। মর্গ্যান ২৩ বলে ২৯ রানে লড়লেন বটে, তবে তাতে কাজের কিছু হয়নি

কার্তিক ৫ করেই বিদায়। বরং ম্যাচের গেমচেঞ্জার হতে পারতেন সাকিব আল হাসান। নারিনকে বাদ দিয়ে তাঁকে প্রথম একাদশে খেলানো কতটা যুক্তিযুক্ত, তা মুম্বই ম্যাচের পরেই প্রশ্ন ওঠে গিয়েছিল।

সেই আলোচনাকেই মান্যতা দিলেন তিনি এদিনও। খুনে মেজাজের এবিডি-ম্যাক্সওয়েলদের সামনে যেমন সাকিবকে বল করানোর ঝুঁকি নিলেন না মর্গ্যান। তেমন ব্যাট করতে নেমে রীতিমত আস্কিং রেট ১৫ -এর সামনে করলেন ২৬ বলে ২৫ রান। শেষদিকে নেমে রাসেল ২০ বলে ৩১ রানের মরিয়া প্রচেষ্টা করলেও, তখন অনেকটাই দেরি হয়ে গিয়েছে।

কলকাতা নাইট রাইডার্সের হয়ে এখন পর্যন্ত তিন ম্যাচে সুযোগ পেলেও ব্যাটে-বলে খুব বেশি সুবিধা করতে পারেননি সাকিব আল হাসান।

তিন ম্যাচে বল হাতে ২ উইকেট নেয়ার পাশাপাশি ব্যাট হাতে করেছেন মোটে ৩৮ রান। এমন পারফরম্যান্সের ফলে চেন্নাই সুপার কিংসের বিপক্ষে একাদশ থেকে জায়গা হারাতে পারেন এই টাইগার অলরাউন্ডার।

এ প্রসঙ্গে কোচ ম্যাককালাম বলেন, ‘তিন ম্যাচ পর একটা জিনিস বুঝেছি যে, ছেলেরা ভালো করছে কিন্তু ফলাফল পাচ্ছে না। মুম্বাইয়ের অন্যরকম উইকেটের জন্য আমাদের নতুন কাউকে দরকার। আমরা সম্ভবত পরবর্তী খেলায় একটি বা দুটি পরিবর্তন করার প্রত্যাশা করছি। সামগ্রিকভাবে আমি মনে করছি যে আমরা যদি ঠিকঠাক মতো সব করতে পারি তাহলে টুর্নামেন্টে আমাদের ভালো সুযোগ রয়েছে।’

## কমেন্ট বক্সে মতামত দিনঃ-

Check Also

কিভাবে হয় আ’র্মিতে ছেলেদের মে’ডিকেল টেস্ট? দেখলে চ’মকে উঠবেন আপনিও, ভাইরাল ভিডিও!

আমরা প্রত্যেকে আমাদের দেশকে যথেষ্ট পরিমাণে ভালোবাসি শ্রদ্ধাও করি । কিন্তু যদি প্রশ্ন ওঠে আসল …

Leave a Reply

error: