কিভাবে হয় আ’র্মিতে ছেলেদের মে’ডিকেল টেস্ট? দেখলে চ’মকে উঠবেন আপনিও, ভাইরাল ভিডিও!

আমরা প্রত্যেকে আমাদের দেশকে যথেষ্ট পরিমাণে ভালোবাসি শ্রদ্ধাও করি । কিন্তু যদি প্রশ্ন ওঠে আসল দেশভক্তি তাহলে যাদের কথা সর্বপ্রথম উঠে আসবে তারা হলেন সীমান্তে কর্মরত থাকা সৈ-নিকরা । কারণ তারা সেখানে রাতভর কর্মরত আছে বলেই আমরা নিরাপদে সুখে শান্তিতে জীবন যাপন করতে পারছি । তারা নিজেদের প্রা-ণ কে উৎ-সর্গ ক-রে দি-য়েছেন দেশের রক্ষার কাজে । এই ঘটনা নতুন নয় এর আগেও বিভিন্ন বার ঘটেছে ।

ভারতীয় সেনায় নিযুক্ত হওয়ার ইচ্ছে অনেক থাকে কিন্তু ক-ঠোর প-রিশ্রম এবং অনেক-গু-লি কঠিন পরীক্ষার মধ্য দিয়ে নিজেকে নিয়ে যেতে হয় তবে সেখানে পৌঁছানো যায় । অর্থাৎ একদিন হঠাৎ করে ইচ্ছে হলো ভারতীয় সেনা হয়ে যাব আর সাধারণ পরীক্ষার মতন পড়াশোনা করে পাস করে ভারতীয় সেনা হওয়া যায় সেটা কিন্তু নয় । তার জন্য করতে হয় ক-ঠোর পরি-শ্রম । যেগু-লি করতে গিয়ে অনেকেই পিছিয়ে আসে।

ভারতীয় সেনাদের ট্রেনিংয়ে সমস্ত রকম পরিস্থিতিতে নিজেদেরকে মানিয়ে গুছিয়ে নেওয়ার কৌশল শেখানো হয় । ঝ-ড় হোক জ-ল হোক বা প্র-খর রো-দ এমনকি ঘ-ন জ-ঙ্গল সব জায়গাতে নিজেকে কিভাবে আ-ত্ম-রক্ষা করবে সেই সমস্ত কৌশল ভারতীয় সে-নাদের দেওয়া হয় । তাই জীবনের যেকোনো মুহূর্তে যে কোন পরিস্থিতিতে তারা অ-দম্য অ-ভেদ্য পরিচিতি পেয়ে থাকে। সম্প্রতি ইউটিউবে একটি ভিডিও প্রকাশিত হয়েছে এবং ভাইরাল হয়েছে । সেই ভিডিওটি শুধুমাত্র তাদের জন্য যারা মন থেকে একেবারে স্থির করে নিয়েছে যে তারা ভারতীয় সে-নাদের নিযুক্ত হবেন ।

কারণ সেই ভিডিওতে বলা হয়েছে যে পরীক্ষা পাস করে যাওয়ার পর অর্থাৎ লিখিত পরীক্ষা পাস করে যাওয়ার পর মেডিকেল টেস্ট করা হয় । এবং সেই মেডিকেল টেস্টে কি কি জিনিস দেখা হয় এবং কেমন ভাবে দেখানো হয় সে সমস্ত কিছু তথ্য এই ভিডিওতে তুলে ধরা হয়েছে । যেহেতু এরকম ভিডিও এর আগে কখনও প্রকাশিত হয়নি এই ভিডিওটি ব্যা-পক প-রিমাণে ভাইরাল হয়েছে । আপনি যদি নিজেকে একজন ভারতীয় সেনা হিসেবে দেখতে চান তাহলে অতি অবশ্যই সে ভিডিওটি একবার দেখে আসুন ।

## কমেন্ট বক্সে মতামত দিনঃ-

Check Also

ছেলে মা কে ডেকে বলছে মা আমার একটা অনুরোধ রাখবে

“মা একটা কথা বলি? আমা’র একটা অনুরোধ রাখবে? মা তুই চাইলে আমি কি না করতে …

Leave a Reply

error: